100 Days Challenge

100 Days Challenge

আপকামিং ক্লাস শুরু হতে আর বাকি...

চলুন জেনে নিই 100 Days Challenge কী এবং কীভাবে কাজ করে...

100 Days Challenge কী?

বর্তমান প্রেক্ষাপটে যেকেউ চাইলেই খুব সহজেই নতুন নতুন স্কিল অর্জন করে নিতে পারে বিভিন্ন প্লাটফর্ম থেকে। কিন্তু বিপত্তি হয় তখনই যখন স্কিল অর্জন করার পরে দুই/একটা মার্কেটপ্লেসে একাউন্ট খুলে কোন কাজ পাওয়া যায়না। আর সেজন্যই স্বরবিন্দু থেকেই এই অভিনব চ্যালেঞ্জ, যেখানে আপনাকে প্রতিদিন নির্দিষ্ট কিছু কাজ করতে দেওয়া হবে এবং প্রত্যেকটা শিক্ষার্থীর কাজগুলো ট্রাকিং করা হবে। আর সেই কাজগুলো হবে বিভিন্ন রকম ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস, রিমোট জব ওয়েবসাইট, বিভিন্ন সোশাল মিডিয়াতে জব সার্চ ও স্কিল ডেভেলপমেন্ট কেন্দ্রিক। এই চ্যালেঞ্জ শুরুর আগে যে সকল বিষয়ে প্রতিদিন কাজ করতে হবে, সেগুলো কিভাবে করবেন এবং একাউন্ট খোলা, একাউন্ট প্রোফেশনালভাবে সাজানো ইত্যাদি বিষয় দেখানো হবে।

100 Days Challenge এর গুরুত্বঃ

এই 100 Days Challenge আমাদের ৩০০০ এর অধিক শিক্ষার্থীর উপর চালানো বিভিন্ন surver / analysis এবং আমাদের নিজেদের বিভিন্ন analysis এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। আমরা অনেকেই এই বিষয়ে অবগত আছি, যে পরিমাণ কাজ বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে পাওয়া যায়, ঠিক তারও অধিক পরিমাণ কাজ পাওয়া যায় মার্কেটপ্লেসে বাইরে। আমাদের এই চ্যালেঞ্জের উদ্দেশ্য হচ্ছে এমন কোন সুযোগ আমরা হাতছাড়া করবোনা যেখানে মাত্র ১% সম্ভাবনা রয়েছে নতুন ক্লায়েন্ট পাওয়ার।

স্কিল অর্জন করার পরে সবাই মার্কেটপ্লেসে একাউন্ট খোলেন, কিন্তু কিছুদিনের মধ্যে কাজ / ক্লায়েন্ট না পেলেই হতাশ হয়ে সবকিছু ছেড়ে দেন, তাল হারিয়ে ফেলেন। কিন্তু আপনি যখন স্কিল অর্জন করছিলেন প্রতিদিন আপনার নির্দিষ্ট গোল ছিল, নির্দিষ্ট কিছু কাজ করতে দেওয়া হতো ক্লাসের মধ্যে। কিন্তু ক্লাস শেষ হওয়ার পরে আপনার না আছে কোন প্রতিদিনের গোল, না আছে নির্দিষ্ট কোন কাজ। আর তাই আপনিও হয়ে গেছেন ছন্নছাড়া।

কিন্তু আপনাকে যদি প্রতিদিন নির্দিষ্ট কিছু গোল সেট করে দেওয়া হয়, নির্দিষ্ট কিছু কাজ দিয়ে দেওয়া হয় যার মাধ্যমে আপনি বিভিন্নভাবে কায়েন্ট হান্ট করতে পারবেন, তাহলেই আপনি তাল হারাবেন না। নির্দিষ্ট একটা ট্রাকে থাকবেন, যেটা আপনাকে সফলতার গন্তব্যে নিয়ে যাবে একদিন।

ঠিক এই কাজটিই করা হবে এই চ্যালেঞ্জে, যেখানে আপনাকে প্রতিদিনের গোল সেট করে দেওয়া হবে, সেটার রিপোর্টিং নেওয়া হবে আপনার থেকে। আর প্রতি ১০ দিন পর পর আপনাদেরকে নিয়ে ফিডব্যাক ক্লাস করানো হবে।

কিভাবে এই Challenge থেকে আমাদের শিক্ষার্থীরা উপকৃত হবেন?

ক্লাস শেষে মার্কেটপ্লেসে গিয়ে শিক্ষার্থীরা ট্রাক হারিয়ে ফেলে। এই চ্যালেঞ্জে শিক্ষার্থীদের নির্দিষ্ট ট্রাকে অবিচল থাকতে সাহায্য করবে। প্রতিদিন ক্লায়েন্ট হান্টিং এর পাশাপাশি নতুন স্কিল অর্জনের জন্য সুনির্দিষ্ট রুটিন করে দেওয়া এবং সেটার রিপোর্ট জমা নেওয়া। প্রতি ১০ দিন পর পর আপনাদেরকে নিয়ে ফিডব্যাক ক্লাস থেকে সবার ফিডব্যাক থেকে শিক্ষা নিয়ে নিজের জন্য সেটা প্রয়োগ করতে পারবেন।

কোন শিক্ষার্থী যদি এই চ্যালেঞ্জের ১০০দিন প্রতিটি কাজ সঠিকভাবে সম্পাদন করেন, তাহলে তিনি মার্কেটপ্লেস ও মার্কেটপ্লেসের বাইরে ক্লায়েন্ট পাবেন বলে মনে করি আমরা।

Challenge এর জন্য কি আলাদা কোন ক্লাস হবে?

এই চ্যালেঞ্জ কিন্তু কোন ক্লাস না, এটা আপনার জন্য চালেঞ্জ, ১০০ দিনের মধ্যে আপনাকে সফল হতে হবে এটাই আপনার চ্যালেঞ্জ।

প্রতিদিন আপনার নির্দিষ্ট যে টাস্কগুলো থাকবে সেটাই এই ১০০ দিনে প্রতিদিন করতে হবে।

Before Challenge ক্লাস কী?

100 Days Challenge -এ আপনাদের যে সকল টাস্ক প্রতিদিন সম্পাদন করতে হবে, সেটার জন্য আপনাদের বিভিন্ন মার্কেটপ্লেস, রিমোট জব ওয়েবসাইটসহ বিভিন্ন সোশাল মিডিয়াতে কিভাবে নিজের জন্য প্রোফেশনাল একাউন্ট তৈরি করবেন, কিভাবে ক্লায়েন্ট হান্ট করবেন ইত্যাদি শেখানো হবে।

কাদের জন্য এই Challenge?

আমাদের একাডেমীর যে সকল শিক্ষার্থী ইতিমধ্যে তাদের সকল কোর্স শেষ করে মার্কেটপ্লেসের ক্লাস করেছেন তাদের জন্য এই চ্যালেঞ্জ।

Challenge চলাকালীন কি কি করতে হবে?

আপনি যে ইমেইল আমাদের সফটওয়ারে দিয়ে রেখেছেন সেটিতে একটি গুগল এক্সেল শিটের এক্সেস দিয়ে দেওয়া হবে। সেই শিট শুধুমাত্র আপনার জন্যই। সেখানেই আপনার প্রতিদিনের টাস্ক দেওয়া থাকবে। নিচের স্ক্রিনশট দেখুন, এখানে দেখানো আছে প্রতিদিদের জন্য একটি করে শিট আছে, এই শিট ২৪ ঘন্টা পর পর অটোমেটিক লক করে দেওয়া হবে। তাই আপনাকে সময়মত কাজ করতে হবে।



Challenge চলাকালীন কি নতুন কোন স্কিল শেখা হবে?

চ্যালেঞ্জ চলাকালীন আপনি যখন বিভিন্ন প্লাটফর্মে জবে এপ্লাই করবেন, সেখানে যেগুলো কাজ আপনি জানেন না সেটা সাথে সাথে শিখে নিবেন। এছাড়াও প্রতিদিন ১টা করে থিম ও প্লাগিন শেখার টাস্ক দেওয়া হবে। এছাড়া চ্যালেঞ্জ চলাকালীন আর কোন ক্লাস হবে না।

100 Days Terms & Conditions:

  • এই চ্যালেঞ্জ আপনার সাথে আপনার নিজের চ্যালেঞ্জ। নিজেকে সাকসেস করার চ্যালেঞ্জ।
  • এই চ্যালেঞ্জের উদ্দেশ্য আপনাদেরকে একটা রুটিনের মধ্যে রেখে সাকসেস হতে সাহায্য করা। আপনার সাকসেস হওয়ার জন্য আপনাকেই কাজ আনতে হবে, আমরা কাজ এনে দিবো না।
  • এই 100 Days Challenge এর পরেও যদি আপনি সাকসেস না হতে পারেন সেটার দ্বায়ভার আপনার নিজের।
  • আপনি এই মর্মে সম্মতি দিচ্ছেন যে, প্রতিদিন সবগুলো টাস্ক সঠিকভাবে পালন করবেন। অন্যথা এটার দ্বায়ভার সম্পূর্ণটায় আপনার নিজের।
(Visited 1,526 times, 1 visits today)
WordPress Image Lightbox

ক্লাসে জয়েন করার জন্য নিচের ফরমটি পূরণ করুন। ফরম পূরণ করার সাথে সাথে ক্লাসের জুম লিংক পেয়ে যাবেন।

"*" indicates required fields